ওসিডি এর লক্ষণ কেমন হয়?

আসসালামু আলাইকুম,

আমার প্রায় দেড় বছর মতো হলো হঠাৎ করেই আমি ওয়াশরুমের দরজা লাগানো,কলের পানি ছাড়া,বন্ধ করা, হাত ধোয়া এই কাজ গুলা ৪/৮/১৬ এরকম নাম্বার গুলায় করতে থাকি। করার সময় গুনতাম, ভুল হলে আবার শুরু থেকে করতাম। এরপর স্যান্ডেল অলয়েজ দুটো সুন্দর করে একসাথে রাখা। এটা যতক্ষন না অব্দি ঠিকমতো হতো আমি করতেই থাকতাম।

এরপর মোবাইল চার্জার প্লাগ ইন করতাম এরকম গুনে গুনে ৪/৮ এরকম। এরপর আস্তে আস্তে যে কোনো কাজেই ৪/৮/১৬/২২/২৪/২৬/৪৪ অব্দি গুনতে থাকি, কাজগুলো বারবার করি।এটা এতো ব্রেনে চাপ ফেলতেছে।

এরপর মোবাইলে বানান লিখার ক্ষেত্রে কিছু ভুল হলে বারবার লিখি শুরু থেকে। এখন পরীক্ষার খাতায় ও লিখতে পারিনা। এরকম হয় এক পেজ পুরা কেটে এরপর আবার লিখি।

raju akon youtube channel subscribtion

এরপর রঙ নিয়ে ভয়। সাদা কালো একসাথে দেখলে মনে হয় অশুভ। সাদা কালো একসাথে দেখলে অক্সিজেন নিতে পারিনা, এতো ভয় করে। সাদা রঙের কিছু পরতে পারিনা, সামনে দেখলেও ভয় লাগে। হলুদ নীল দেখতে পারিনা। নীল রঙ পরলে মনে হয় ক্ষতি হবে। সাদা নীল একসাথে দেখলেও ভয় করে।

ব্রেন টা সবসময় চিন্তা করতে থাকে। মনে হয় এটা করলে ক্ষতি হবে। এটা করলে মরে যাবো। আমি কোনো কাজ ই করতে পারতেছিনা। আমি জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি তে পড়তেছি।আমি এসবের জন্য পড়ালেখা কন্টিনিউ করতে পারতেছিনা। প্রায় ২ বছরের বেশি সময় হলো আমি সেমিস্টার ফি দিচ্ছি, কিন্তু আমি এক কাজ গুনে গুনে বারবার করতে গিয়ে আমার ক্লাসে যাওয়া হয় না, পরীক্ষা দেয়া হয় না। যেমন টাকা নষ্ট হচ্ছে তেমন সময় নষ্ট হচ্ছে। আর ব্রেনে অলয়েজ চাপ পরতেছে এসবের জন্য। হার্টে অলয়েজ খারাপ লাগে। রাগ বেড়ে গেছে।অনেক বেশি সুইসাইডাল হয়ে গেছি। আমি মেনেই নিতে পারছিনা এরকম একটা রোগ আমার কেনো হলো।

বাসায় বলে, নামাজ পরলে ঠিক হয়ে যাবে। এসব শয়তানে ধরছে।আব্বু বলে পিটাইলেই এসব সোজা হয়ে যাবে।

(বলে রাখা ভালো, আব্বুর ওসিডি আছে, সব কিছু নিয়ে অনেক খুঁতখুঁতে, আর আমাকে অনেক মারধর করে সবসময়)

হার্টে খারাপ লাগে জন্য ডাক্তার দেখাইছি কয়বার,বলে কিছু নিয়ে টেনশন করো, এজন্য এতো হাই প্রেশার।খালি Indever 10 খেতে দেয়। পরে আমি নিজে নিজে আমার এই সিম্পটম গুলো গুগল করে মনে হলো OCD আছে। এরপর নিজে থেকে ডাক্তারদের বলতাম, আমার কি OCD আছে, এই এই কাজ গুলো করি। তখন উনারা বলে হ্যাঁ আছে, বিভিন্ন ওষুধ দিতো মাথা ঠান্ডা রাখার। Nexital (১টা) খেয়ে একদিন এতো রাগ উঠছে, মাথা ফাটিয়ে সুইসাইড করতে গেছিলাম। এরপর ওই ওষুধ খাওয়া বাদ দিছি। পরে আরেকজন ডাক্তার senorex দিছিলো। ওটা ২-৪ দিন খেয়ে বাদ দিছি। একটু মনে হচ্ছিলো কাজ হইছে, কিন্তু পরে OCD আবার তীব্র ভাবে ফিরে আসছে। সব ডাক্তার ই মেডিসিনের।হার্টে এতো খারাপ লাগে আমার, ব্রেনেও অনেক খারাপ লাগে।কোনো কাজ করতে পারিনা, ব্রেন কোনো প্রেশার নিতে পারেনা। কেউ কি একটু সাজেস্ট করবেন আমি কি করবো?কোন ডাক্তার দেখাবো ঢাকায়?

(আমাকে একজন মেডিসিনের ডাক্তার সাইকোথেরাপি নিতে বলছিলো। আমি একদিন গেছিলাম আব্বু আম্মু সহ। সাইকোলজিস্ট আব্বু কে দেখে বলছে, আব্বুর ওসিডি আছে, সেখান থেকে আমার আসছে। আব্বুর টা হালকা, অবশেশন, আর আমার টা কম্পালশন। আরো বলছে ফ্যামিলিতে আব্বু এতো মারধর করে আমাকে, আমি এখন ও সুস্থ ভাবে কথা বলতেছি, এটাতেই উনি অবাক। সেশন শুরু করার সুযোগ হয়নি। আব্বু আর যেতে দেয়নি আমাকে।খুব মারধর করছে)

ওসিডি টা আমার ছোটকাল থেকে কিনা আমি জানিনা।আগে আমি খুব গুছানো ছিলাম। মানে সব কিছু সুন্দর করে গুছিয়ে রাখতাম। এক কাজ বারবার করতাম এরকম না। কোনো কাজ নিয়ে চিন্তাও করতাম না।কিন্তু এখন আমি কিছু গুছাতে পারিনা। এতো এলোমেলো করে রাখি। কিছু গুছাতে গেলে এক কাজ গুনে গুনে বারবার করতে হবে জন্য আরো করতে পারিনা কিছু।

(আমার বাবা আমাকে সারাদিন মারধর করে। খুব টক্সিক ফ্যামিলি তে থাকি আমি। আমার বাসায় আব্বু আম্মু আমি। আমার ভাই বোন নাই। আমাকে কারো সাথে মিশতে দেয়না, সারাদিন শুধু পড়াশুনা করতে বলে। আমি একদম পড়াশুনা করতে পারছিনা এই অবস্থায়। এখন আমিও কারো সাথে মিশতে চাইলেও মিশতে পারিনা। আমার বয়স ২৪+। আমার আর বাঁচতে ইচ্ছে করেনা এরকম একা একা সারাদিন ব্রেনে এসব চিন্তা নিয়ে। যে কোনো মুহুর্তে মনে হচ্ছে সুইসাইড করবো। একবার এজন্য বাঁচার জন্য এখানে পোস্ট করা)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top